Coming out in inverted commas because I'm unsure as to how I feel about the term. No one should feel obligated to declare their sexuality - it is a very personal thing. However, we live in a world where people are assumed heterosexual until they assert otherwise, and as such coming out is often a practical thing you have to do. How can we expect to obtain our rights, without first asserting that we exist?

Sunday 6 May 2012

আমি এবং আমার ব্লগ

আমি অনেক কিছু বলতে চাই, লিখতে কিন্তু বাংলায় কিভাবে তা লিখতে হয়, বলতে হয় তা জানি না।

যেমন আমার নিজের সেক্সুয়ালিটির বাংলাঃ উভকামী। এটা আমি আবিশকার করি Google Translate এর
মাধ্যমে। এ সব্দটি ঠিক নাকি ভুল, তাও জানি না। আমি চেষ্টা করব আমার সব পোস্ট বাংলা ও ইংরেজি তে
লিখতে, তবে আমি জানি যে আমার বাংলা লিখতে গেলে অনেক বানান ভুল হবে, এবং এ জন্য আমি আগে
থেকে মাফ চেয়ে নিচ্ছি।

আমি জানি যে ইন্টারনেট এরখম অনেক ব্লগ আছে, তবে এর আগে কখনও কোন বাংলাদেশী বা বাঙালীর এ
বিষয় লেখা কোন ব্লগ আমার চোখে পরে নি। তাই আমি ভাবলাম যে আমি নিজে কিছু লিখলে কেমন হয়?

আমার জন্ম ঢাকায়, কিন্তু খুব কম বয়সে আমি আমার পরিবার এর সাথে বিদেশে চলে যাই। সে থেকে
আমরা পৃথিবীর বিভিন্ন দেশে বাশ করেছি, এবং মাঝে মাঝে দেশেও ফেরত এসেছি। আমার বয়স এখন ২১,
আমি মুসলমান এবং আমি ইংল্যান্ডে পড়াশোনা করি।

আমি জানি যে আমার জীবন যাত্রা বেশীর ভাগ বাংলাদেশিদের থেকে অনেকই ভিন্ন। আমি চার বাছর হোল বিদেশে
এবং আমি দেশে থাকতে কাউকে আমার সেক্সুয়ালিটির কথা বলি নি, এমন কি দেশে সমকামী বা উভকামি বা
LGBT মানুষেরা কিভাবে তাদের জীবন কাটায় তাও কাউকে বলতে পারব না। তবে গত কয়েক মাস হোল আমি
বিভিন্ন বাংলাদেশী, মুসলমান মানুষকে আমারসেক্সুয়ালিটির কথা জানিয়েছি, এবং তাদের প্রতিক্রিয়া খারাপ
হয়নি।আমি লিখছি এআশায় যে আমার জীবনে যা যা ঘটেছে তা অন্য কারুর জীবনের সাথে একটু হোলেয়ও কিছু
না কিছু মিল আছে,এবং আমার অভিজ্ঞতা একটু হোলেয় তাদেরকে সাহায্য করবে। আমি জানি যে আমি
ছোট থাকতে এরখম কিছু পড়তে পারলে মনে অনেক শান্তি পেতাম।

আমি এ ব্লগ এ অধিকাংশ সময় আমার নিজের অভিজ্ঞতা নিয়ে লিখব, তবে মাঝে মধ্যে বিভিন্ন LGBT বিষয়
নিয়ে লিখতে পারি।

এবং অবশেষে, আমি এ মুহূর্তে নিজের পরিচয় দিচ্ছি না, এবং আমার লেখায় মানুষ ও জায়গার ব্যাপারে বেশীর
ভাগ details vague রাখছি।

No comments:

Post a Comment